নিজস্ব প্রতিবেদন : সুন্দরবন ভ্রমণ গাইড – কম খরচে কোথাও ঘুরতে যাওয়ার কথা ভাবছেন তাহলে চলে আসুন সুন্দরবনে। এটি একটি ব্যাঘ্র প্রকল্প এলাকা ।

লক্ষণীয় বিষয় : সুন্দরবনকে সাধারণত দুটি ভাগে বিভক্ত করা যায় একদিকে রয়েছে যেমন ব্যাঘ্র প্রকল্প এলাকা তেমন অন্যদিকে রয়েছে ঘন জঙ্গল। ঘন জঙ্গল বিস্তারিত এই সুন্দরবন -এ সুন্দরী ও গরান গাছের সমাবেশ লক্ষ্য করা যায়।এখানে কুমিরের ও দেখা মিলবে। ওয়াচটাওয়ারে চরে দেখা মিলবে অপরূপ এই সুন্দরবনের।সুন্দরবন ভ্রমণ গাইড

যাতায়াত মাধ্যম: আপনি রেল রেল কিংবা গাড়ির সাহায্যে যেতে পারেন , প্রথমে পৌঁছে যান ক্যানিং স্টেশন এবং তার পরে সেখান থেকে সোনাখালি ঘাট ।এবং এর পরেই আপনাকে বিপুল জলরাশি মধ্যে দিয়ে স্টিমার অথবা লঞ্চ ধরে বেরিয়ে পড়তে হবে ভ্রমণে।

সুন্দরবন ভ্রমণ গাইড – আশ্রয়স্থল: সাধারণত বাঘ দেখার জন্য পর্যটকরা লঞ্চে থাকেন।বেশ কতকগুলি পয়েন্ট আছে সুন্দরবনের এরমধ্যেই আপনি একটি কটেজ বেছে নিয়েও রাত  কাটাতে পারেন । বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে আপনি এ সমস্ত জায়গা বুক করতে পারেন।

সুন্দরবন ভ্রমণ গাইড – খরচ: খুব বেশি খরচ হয় না এই ভ্রমণে ,থাকা-খাওয়া নিয়ে মাথাপিছু সাড়ে তিন হাজার টাকা লাগতে পারে বলে সম্ভাবনা।

For Medical Support for any emergency – You Can Consult with Kasturi Das Memorial Hospital.
Before Visiting Sundarban, Take your Corona test reports.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ঘূর্ণিঝড় ইয়াস- ওড়িশা ঘূর্ণিঝড়ের জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতায়

ওড়িশা ঘূর্ণিঝড় ইয়াস এর জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতা। বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের …