RedmiBook 15 Pro

নিজস্ব প্রতিবেদন:RedmiBook 15 Pro: কম দামে অনেক ফিচার্স, এবার ল্যাপটপের বাজারে নতুন চমক আনল Redmi। Xiaomi-র এই ব্রান্ডটি আগেই গ্রাহকদের মন জয় করছে।এবার ল্যাপটপ ব্যবসায় পা রাখল Xiaomi। Xiaomi এবার ভারতে লঞ্চ করেছে RedmiBook 15 Pro। Xiaomi-এর RedmiBook 15 Pro ল্যাপটপে রয়েছে 11 জেনারেশন Core i5 Intel প্রসেসর। রয়েছে 3200Mhz 8GB RAM এবং 512GB SSD স্টোরেজ।

তাছাড়া একটি ১৫.৬ ইঞ্চির FHD ডিসপ্লে প্যানেল রয়েছে ল্যাপটপটিতে। এতে রয়েছে একটি পলিকার্বোনেট চ্যাসিস এবং বিল্ট-ইন 720p ওয়েবক্য়াম। এছাড়াও রয়েছে Intel Iris XE বিল্ট-ইন গ্রাফিক্স।মাত্র একবার চার্জে দিলে টানা ১০ ঘণ্টা কাজ করা যাবে। Xiaomi-র এই RedmiBook 15 Pro-র সঙ্গে দেওয়া হচ্ছে 65W-এর একটি চার্জার। মাত্র ৩৫ মিনিটেই ৫০% চার্জিং সম্ভব।

RedmiBook 15 Pro-র সঙ্গে দেওয়া হচ্ছে একটি 1.5mm কি ট্রাভেল কিবোর্ড এবং থাকছে একটি টাচপ্যাড। এছাড়াও রয়েছে সর্বক্ষণের জন্য Microsoft 365 বিনামূল্যে সাবস্ক্রিপশন অফারও। যা গ্রাহকরা পাবেন। ল্যাপটপটিতে বর্তমানে রয়েছে Windows 10-এর অপারেটিং সিস্টেম। তবে Windows 11 লঞ্চ করলে, আপডেট হবে এই অপারেটিং সিস্টেমটি ।

RedmiBook 15 Pro ল্যাপটপটি কেনা যাবে Flipkart, Mi.com এবং Mi stores থেকে। শুরুতে এর দাম ৪৯,৯৯৯ টাকা। তবে HDFC ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ডে ল্যাপটপ কিনলে, থাকছে ৩৫০০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ ।

RedmiBook 15 Pro এর প্রথম কথা হল যে এটি একটি সাধারণ ল্যাপটপ যার কোন অভিনব ডিজাইন নেই কিন্তু এটি একটি মেটাল বডির চেহারা দ্বারা আবৃত কিন্তু এটি একটি মেটাল বডি নয় বরং একটি মেটলিক ফিনেশ। কারণ এই ল্যাপটপটি শুধুমাত্র অফিসের কাজ এবং ছাত্রদের জন্য ডিজাইন করা হয়েছে। তাই আপনি যদি গেমিং বা এডিটিং এর জন্য এই ল্যাপটপটি কিনতে চান, তাহলে Lenovo Legion 5 Pro এর দিকে জন্য যান।

এই  ল্যাপটপটি এফএইচডি সহ অ্যান্টি-গ্লার ডিসপ্লে সহ আসে, তবে পাশ থেকে দেখলে দৃশ্যমানতা দুর্বল। যাইহোক, এই ফুল এইচডি ডিসপ্লের সামনের ভিডিও দেখা এবং অন্যান্য কাজ যেমন ব্রাউজিং দেখার জন্য যথেষ্ট। RedmiBook 15 Pro সর্বশেষ Intel® Core i i5-11300H 11gen প্রসেসরের সাথে আসে। এই প্রসেসরটি ব্রাউজিং, ভিডিও প্লে করা এবং মাইক্রোসফট অফিস এবং অন্যান্য স্বাভাবিক কাজের জন্য ভালো। কিন্তু যদি আপনি মাল্টিটাস্ক করার চেষ্টা করেন,তাহলে আপনি পিছিয়ে পড়বেন। আপনি যদি এই ল্যাপটপে গেম খেলতে চান, তাহলে আপনি পারেন, কিন্তু শুধুমাত্র মাঝারি বা নিম্ন সেটিংসে।

RedmiBook 15 Pro অতিরিক্ত মূল্য ট্যাগ সহ আসে। যদি এই ল্যাপটপটির দাম প্রায় 4100 টাকা হয়, তাহলে এটি ছাত্র এবং অফিস কর্মীদের জন্য আদর্শ ছিল। কারণ এই বাজারে অনেক ভাল ল্যাপটপ রয়েছে যার মধ্যে ভাল বৈশিষ্ট্য রয়েছে যেমন ASUS ল্যাপটপ।

Xiaomi Tech ২০১০ সালে চীনা স্মার্টফোন প্রযোজক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং শীঘ্রই এর হোম
মার্কেটে উচ্চ বাজারের শেয়ার পৌঁছেছিল। যদিও Xiaomi 2016 সালে বিশ্বব্যাপী শীর্ষ 5 স্মার্টফোন 
নির্মাতাদের মধ্যে একজন নয়, তবুও এটি এই বাজার বিভাগের অন্যতম বড় বিশ্বব্যাপী খেলোয়াড়।

Xiaomi-এর  ল্যাপটপটির ওজন 1.8 কেজি কিন্তু ওজন নিখুঁতভাবে সম্পন্ন করা হয়েছে যাতে এটি ভারী মনে না হয়। এর পুরুত্ব 19.9 মিমি। RedmiBook 15 Pro শুধুমাত্র চারকোল গ্রে রঙে আসে এবং এই মূল্য বিভাগে এটি একটি নতুন রঙ এবং বেশিরভাগ ল্যাপটপ প্রস্তুতকারক এই ধরনের একটি নতুন রঙ অফার করে না। ডিসপ্লে কোন সন্দেহ নেই এই ল্যাপটপের সবচেয়ে খারাপ জিনিস। এটি একটি পূর্ণ এইচডি রেজোলিউশনের 15.6 ইঞ্চি ডিসপ্লে, তবে এই সংখ্যাগুলি কেবল কাগজেই দুর্দান্ত দেখাচ্ছে। যখন আপনি আসলে মেশিনটি চালু করবেন, তখন আপনি দেখতে পাবেন যে এর রংগুলি কতটা ভুল এবং দেখার কোণগুলি কতটা ভয়ঙ্কর।

আরও পড়ুন-https://www.latestbengalinews.com/new-iphone-13-

আরও পড়ুন-https://zeenews.india.com/bengali/photos/redmibook-15-pro-

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আপনার Facebook প্রোফাইল কে চেক করছে? জেনে নিন খুবই সহজ উপায়ে…

আপনার Facebook প্রোফাইল কে চেক করছে? জেনে নিন খুবই সহজ উপায়ে…। বর্তমানে প্রায় সমস্ত …