নিজস্ব প্রতিবেদন:New iphone 13 আইফোন ১৩ নেটওয়ার্ক না থাকলেও ফোন করতে পারবেন এই নতুন আইফোনে। আগামী মাসেই (Apple) লঞ্চ করতে চলেছে আইফোনের ত্রয়োদশ সংস্করণ। লঞ্চ হওয়ার আগেই আইফোন ১৩-কে (iPhone 13) নিয়ে নানারকম জল্পনা ছড়িয়েছে। (Apple) এর বিশেষজ্ঞ মিং চি কুও (Ming-Chi Kuo) জানিয়েছেন যে মোবাইলে নেটওয়ার্ক না থাকলেও কল করতে পারবেন আইফোন ১৩ (iPhone 13)-র ব্যবহারকারীরা। বস্তুত লো-আর্থ-অরবিটের স্যাটেলাইট ফোন  লঞ্চ করতে চলেছে (Apple)।

কোয়ালকম কাস্টমাইজড এক্স৬০ বেসব্যান্ড চিপ থাকতে পারে (iPhone 13)আইফোন ১৩-য়। এই নতুন আইফোনে (iPhone 13) এ 4G বা 5G নেটওয়ার্ক না থাকলে কল করতে পারবেন ব্যবহারকারীরা। এই বৈশিষ্ট্যের জন্য মার্কিন স্যাটেলাইট কমিউনিকেশন কোম্পানি ‘গ্লোবালস্টার’ সঙ্গে কাজ করতে হবে টেলিকম অপারেটরদের।বলা যায়, গ্লোবালস্টারের উপগ্রহ ব্যবহার করে গ্রাহকদের পরিষেবা দেবে (Apple)। স্মার্টফোনে সর্বপ্রথম স্যাটেলাইট সংযোগ নিয়ে আশাবাদী অ্যাপল (Apple)। এই সংক্রান্ত গবেষণাও করছে (Apple)।

আজ পর্যন্ত কোনও স্মার্টফোনে স্যাটেলাইট কলের সুবিধা নেই। অ্যাপল (Apple) ছাড়াও একাধিক সংস্থা এনিয়ে কাজ করছে। কিন্তু সর্বপ্রথম অ্যাপল (Apple) লঞ্চ করতে চলেছে তার আইফোন ১৩ (iPhone 13)। শোনা যাচ্ছে, ১৪ সেপ্টেম্বর আত্মপ্রকাশ করতে পারে আইফোন ১৩(iPhone 13)। শোনা যাচ্ছে আইফোন ১৩ (iPhone 13) এর চারটি মডেল থাকতে পারে।আইফোন ১৩, (iPhone 13) আইফোন ১৩ প্রো, (iPhone 13 Pro) আইফোন ১৩ প্রো ম্যাক্স (iPhone 13 Pro Max) ও আইফোন ১৩ মিনি (iPhone 13 mini)।

2020 সালের আইফোন 12 রেঞ্জ জনপ্রিয় ছিল কিন্তু 2021 এর আইফোন 13 (iPhone 13) রেঞ্জ আরও ভাল হওয়া উচিত। ফোনে নতুন উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলির আগমনের জন্য ধন্যবাদ – যে বৈশিষ্ট্যগুলি আপনি আইফোন 12 (iPhone 12) এ পাবেন না।

এখনো কিছুই নিশ্চিত করা হয়নি, কিন্তু (iPhone 13) আইফোন ১৩ থেকে আমরা কী আশা করতে পারি তার সবচেয়ে বড় এবং সেরা নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে ছয়টি বিস্তারিতভাবে বর্ণনা করা হয়েছে ..

সামগ্রিকভাবে, আইফোন 12 (iPhone 12) এর চেয়ে প্রায় 10% বা 15% ছোট হওয়া উচিত। এটি আকারে ব্যাপক হ্রাস নয় তবে এটি একটি শুরু এবং এটি অবশ্যই  ভবিষ্যতের সঠিক দিকে একটি পদক্ষেপ ।এই মুহূর্তে আপনি একটি আইফোনে সর্বোচ্চ স্টোরেজ পেতে পারেন 512GB। কিন্তু অ্যাপল (Apple) তার  (iPhone 13 Pro) মডেল -এ 1TB- এর একটি অতিরিক্ত স্তর যোগ করার পরিকল্পনা করছে।

আইফোন 12 এর সবচেয়ে বড় সমস্যা হল এর ব্যাটারি লাইফ। 5G এর অন্তর্ভুক্তি, এবং CPU এবং ব্যাটারিতে যে চাহিদাগুলি রয়েছে, তার ফলে আইফোন 12, আইফোন 11 এর চেয়ে দুর্বল ব্যাটারি ধারণ করে। এটি একটি ছোট পার্থক্য ছিল না। আইফোন 11 আইফোন 12 এর চেয়ে প্রায় চার ঘন্টা বেশি স্থায়ী হতে পারে। এই সমস্যাটি সবার জন্য সমাধান করার জন্য, অ্যাপল (Apple) উল্লেখযোগ্যভাবে বড় ব্যাটারির সাথে iphone 13 রেঞ্জের সাজসজ্জা করছে বলে জানা গেছে। কত বড়? এই মুহূর্তে কেউ নিশ্চিতভাবে জানে বলে মনে হচ্ছে না, তবে এটি সমস্ত মডেলের একটি সুন্দর  আপডেট হওয়া উচিত।

আরও পড়ুন-https://www.latestbengalinews.com/

আরও পড়ুন-https://zeenews.india.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আপনার Facebook প্রোফাইল কে চেক করছে? জেনে নিন খুবই সহজ উপায়ে…

আপনার Facebook প্রোফাইল কে চেক করছে? জেনে নিন খুবই সহজ উপায়ে…। বর্তমানে প্রায় সমস্ত …