Rituparna Sengupta

নিজস্ব প্রতিবেদন: করোনাতে আক্রান্ত এক বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করালেন Rituparna Sengupta করোনা দ্বিতীয় স্তরে খুবই চিন্তিত সাধারণ মানুষ। দৈনিক সংক্রমণের হার ও মৃত্যুর হার বাড়তে থাকায় রেকর্ড গড়ে তুলছে দেশ। লাগাম টানা যাচ্ছে না রাজ্যেও। বর্তমান বাংলাতে লকডাউন। এরই মধ্যে করোনা আক্রান্তদের হাহাকার। হাসপাতালের বেড পাওয়া যাচ্ছে না ,অক্সিজেন, রক্ত সব নিয়েই চারিদিকে চলছে কালোবাজারি। বিশিষ্টরা যে যার সাধ্যমতো সাহায্য় করছেন সাধারণ মানুষকে, নিঃস্বার্থভাবে পাশে থাকছেন।

করোনার ভয় দিন দিন বাড়তে চলেছে। করোনাতে আক্রান্ত এক বৃদ্ধা, বিজয়গড়ের বাসিন্দাতে সাহায্যের জন্য  ফোন করেন নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্তকে। তিনি সঙ্গে সঙ্গে  পৌঁছে যান বৃদ্ধার বাড়িতে। তাঁর ছেলেও করোনাতে আক্রান্ত ছিলেন। বেসরকারি হাসপাতালেও ঘুরেছেন বৃদ্ধা তবে বেড পাননি। খবর পৌঁছয় ঋতুপর্ণা সেনগুপ্তর কাছে। তিনি কথা বলে এম আর বাঙুরে ভর্তি করার ব্যবস্থা করে দেন। বৃদ্ধার ওষুধপত্রর ব্যবস্থা করে দিয়েছেন অভিরূপ নিজে। নিয়মিত যোগাযোগ রাখছেন ঋতুপর্ণা। এছাড়াও দক্ষিণ কলকাতার করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে খাবার পৌঁছে দিচ্ছেন তাঁরা।

আরও পড়ুন:https://www.latestbengalinews.com/soham-chakraborty-help-covid-19-people/

এর আগের বছর করোনা আবহে Rituparna Sengupta ও তাঁর ব্যক্তিগত সহকারির স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে করোনা আক্রান্তদের বাড়িতে বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দিয়েছিলেন। এবারও ‘প্রয়াস’-র সঙ্গে মিলে কাজ করছেন অভিনেতা Rituparna Sengupta। বিশেষভাবে সক্ষম মানুষদের টিকা দেওয়ার জন্য ইতিমধ্যেই ঋতুপর্ণা কথা বলেছেন একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে। খুব তাড়াতাড়ি এই কাজটিও সেরে ফেলবেন Rituparna Sengupta । বেশকিছুদিন আগে তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন, তবে আপাতত এখন তিনি সুস্থ। ছেলে, মেয়ে ও স্বামীর সঙ্গে সিঙ্গাপুরে সময় কাটাচ্ছেন অভিনেতা (Rituparna Sengupta)।

সক্রিয় রোগীর সংখ্যাও কমছে। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা হল ৩১ লক্ষ ২৯ হাজার ৮৭৮ জন। তবে স্বস্তির বিষয় এইযে  মৃতের সংখ্যা নেমেছে ৪ হাজারের নিচে। বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছে ৩ হাজার ৮৭৪ জন। দেশে মোট মৃতের সংখ্যা  দাঁড়িয়েছে  ২ লক্ষ ৮৭ হাজার ১২২ এ। করোনার দ্বিতীয় ওয়েভে দেশজুড়ে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৫৭ লক্ষ ৭২ হাজার ৪০০ জন।করোনা রোগীরা সুস্থ হয়েছেন মোট  ২ কোটি ২৩ হাজার ৫৫ লক্ষ ৪৪০ জন।

বাড়িতে বসে করোনা পরীক্ষা:https://zeenews.india.com/bengali/health/icmr-allows-covid-testing-at-home-via-rapid-antigen-test-rat-kits-heres-how-to-do-it_382068.html

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ঘূর্ণিঝড় ইয়াস- ওড়িশা ঘূর্ণিঝড়ের জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতায়

ওড়িশা ঘূর্ণিঝড় ইয়াস এর জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতা। বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের …