নিজস্ব প্রতিবেদন: বেড়ে চলেছে  করোনা (Corona) সংক্রমনের হার। এ বছরে এখনও পর্যন্ত সর্বোচ্চ করোনা (Corona) সংক্রমনের হার  দৈনিক সংক্রমণ ২৪ হাজার ৮৮২ জন। ২০২০ এর ডিসেম্বর মাসের পর নতুন বছরে এই প্রথম এতজন একদিনে আক্রান্ত হলেন। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী জানা গিয়েছে শুক্রবার দৈনিক করোনা সংক্রমণের হার ছিল ২৩ হাজারের কিছু উপরে।  শনিবার তা বেড়ে হলো ২৪ হাজার। করোনা তে দৈনিক মৃত্যুর হারও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪০ জনের। এই অবস্থায় দেশে সেকেন্ড ওয়েভ (Second Wave) যে শুরু হয়েছে তার ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা। 

দৈনিক সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি বেড়ে চলেছে সক্রিয় রোগীর সংখ্যাও। কমতে চলেছে দৈনিক সুস্থতার সংখ্যা।এই পর্যন্ত দেশে  করোনা ভাইরাসে মারা গিয়েছেন ১,৫৮,৪৪৬ জন। দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ২, ০২,০২২। সুস্থ হয়েছেন ১ কোটি ০৯ লক্ষ ৭৩,২৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরে এসেছেন ১৯,৯৫৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Health Ministry), করোনা সংক্রমণ রাজ্য গুলিতে করোনা বাড়তে থাকায় টিকাকরণ জোর দিয়েছে । এখনও পর্যন্ত করোনা টিকাকরণ হয়েছে ২,৮২,১৮,৪৫৭ জনের।

একদিকে হু হু করে বাড়ছে মহারাষ্ট্রে করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ১০হাজার এই কারণে মহারাষ্ট্রের একাধিক জেলায় জারি করা হয়েছে লকডাউন।মুম্বই নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ঘূর্ণিঝড় ইয়াস- ওড়িশা ঘূর্ণিঝড়ের জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতায়

ওড়িশা ঘূর্ণিঝড় ইয়াস এর জন্য প্রস্তুত, ১৪ টি জেলা উচ্চ সতর্কতা। বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের …